আমরা এগিয়ে যাচ্ছি: জেলেনস্কি

প্রকাশিত: ২:০০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২২ | আপডেট: ২:০২:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২২

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দাবি করেছেন, তার সামরিক বাহিনী যুদ্ধের ফ্রন্ট লাইনের দিকে এগিয়ে যাচ্ছে। মঙ্গলবার রাতের ভাষণে এ কথা জানান তিনি। খবর সিএনএনের।

সুখবর দিয়ে জেলেনস্কি বলেন, ‘ফ্রন্টের প্রসঙ্গে আমি বিস্তারিত ছাড়াই বলছি। আমরা এগিয়ে যাচ্ছি, আমাদের ভূখণ্ড মুক্ত করছি।’

ভাষণে ইউক্রেনের প্রেসিডেন্ট আরও বলেন, রাশিয়ার গণভোট সত্ত্বেও খেরসন, জাপোরিজ্জিয়া, ডনবাস, খারকিভ এবং ক্রিমিয়াসহ ইউক্রেনের রুশ অধিকৃত অঞ্চলে বসবাসকারী লোকদের সুরক্ষার জন্য কাজ করছে কিয়েভ।

উল্লেখ্য, ইউক্রেনের বিচ্ছিন্নতাবাদী পূর্বাঞ্চলীয় ডনেস্ক ও লুহানস্ক অঞ্চলে গণভোট শেষ হয়েছে। রুশ দখলকৃত খেরসনের দক্ষিণাঞ্চল ও জাপোরিজ্জিয়াতেও একই ধরনের গণভোট আয়োজন করা হয়। এই গণভোটের রায়ের মাধ্যমে এসব ভূখণ্ডকে নিজেদের অঙ্গীভূত করতে পারে রাশিয়া। ইউক্রেনীয় সরকার ও দেশটির পশ্চিমা মিত্ররা এই গণভোটকে সাজানো উল্লেখ করে প্রত্যাখ্যান করেছে। ধারণা করা হচ্ছে শুক্রবার রাশিয়ার পার্লামেন্টে দেওয়া ভাষণে এই চারটি অঞ্চলকে রাশিয়ায় একীভূত করার ঘোষণা দিতে পারেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

গত ২৪ ফেব্রুয়ারি থেকে রাশিয়ায় সামরিক অভিযানে থাকা রুশ বাহিনী এসব অঞ্চলগুলোতে ব্যাপক হামলা চালিয়ে দখল করে নেয়। তবে সম্প্রতি খারকিভসহ বেশ কিছু এলাকা পুনরুদ্ধারের দাবি করেছে কিয়েভ। পাল্টা হামলার মুখে ক্রমাগত পিছু হটছে রশ যোদ্ধারা।

বিজ্ঞাপন
Add Custom Banar 2
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

Medical add