দীর্ঘ প্রায় দেড় বছর পর খুলছে এমসি কলেজ ছাত্রাবাস

প্রকাশিত: ১২:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২১ | আপডেট: ১২:২৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২১

মেঘলা নিউজ  ডেস্ক:দীর্ঘ প্রায় দেড় বছর পর খুলে দেওয়া হচ্ছে সিলেটের এমসি কলেজের ছাত্রাবাস। আগামী ১ অক্টোবর থেকে শিক্ষার্থীরা ছাত্রাবাসে ওঠতে পারবেন। তবে এর আগে তাদেরকে করাতে হবে করোনাভাইরাসের পরীক্ষা।

বিষয়টি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছেন এমসি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. সালেহ আহমদ।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, করোনাভাইরাসের পরীক্ষার ফলাফল নেগেটিভ এলে শিক্ষার্থীরা ছাত্রাবাসে ওঠতে পারবেন। হোস্টেলে ওঠা শিক্ষার্থীদের ব্যক্তিগত জিনিসপত্র জীবাণুমুক্ত রাখা, স্বাস্থ্যবিধি অনুসরণ এবং ডেঙ্গু সংক্রমণ ও এডিস মশা বিস্তাররোধে স্বাস্থ্য অধিদফতরের গাইডলাইন অনুসরণসহ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর কর্তৃক আরোপিত ১০টি নির্দেশনা উল্লেখ করা হয়েছে।

এমসি কলেজ ছাত্রাবাসে শিক্ষার্থী ব্যতীত বহিরাগতদের প্রবেশ ও অবস্থান সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। কোনো হোস্টেলে বহিরাগত পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে কলেজ প্রশাসন।

এদিকে, করোনাভাইরাস পরিস্থিতিতে ছাত্রাবাস ফি কমানো হয়েছে। শিক্ষার্থীরা ২০২০-২১ অর্থবছরে ৫৪৪ টাকা ফি দিয়ে ছাত্রাবাসে থাকতে পারবেন। এছাড়া ২০২১-২২ অর্থবছরের জন্য ৩৫শ’ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

এমসি কলেজ ছাত্রাবাসের সুপার মো. জামাল উদ্দিন জানিয়েছেন, ছাত্রাবাস খোলার সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টির দিকে গুরুত্ব দেওয়া হচ্ছে। এছাড়া স্বাস্থ্যবিধি যাতে পালন করা হয়, সেদিকেও খেয়াল রাখা হচ্ছে।

বিজ্ঞাপন
Add Custom Banar 2
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

Medical add