প্রবাসী নেতাকর্মীদের মিলেমিশে কাজ করার নির্দেশ: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২১ | আপডেট: ৬:৪৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২১

মেঘলা  নিউজ ডেস্ক: ইউরোপের দেশ ফিনল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানিয়েছেন প্রবাস আওয়ামী লীগের ফিনল্যান্ড ও ইউরোপের অনেক দেশের নেতাকর্মীরা।

স্থানীয় সময় শনিবার (১৮ সেপ্টেম্বর) দেশটির রাজধানী হেলসিকিং’র একটি হোটেলে জার্মান আওয়ামীলীগের সিনিয়র সভাপতি ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইউনুস খানের সহযোগিতা ও ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলামের পরিচালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ অভ্যর্থনা দেয়া হয়।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিনল্যান্ড আওয়ামী লীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে তাদের সবাইকে একসঙ্গে মিলেমিশে কাজ করার নির্দেশ দেন। এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সবাইকে পাশে থাকার আহ্বান জানান।

এসময় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ফিনল্যান্ড প্রবাসীদের যেন পাসপোর্ট নবায়ন ও দূতাবাস সংক্রান্ত কাজ করতে পার্শ্ববর্তী দেশ সুইডেনে যেতে না হয়, এবং এজন্য ফিনল্যান্ডে কনস্যুলেট অফিস বা সুইডেনে অবস্থিত বাংলাদেশ দূতাবাস মাসে একবার ফিনল্যান্ডে তাদের কার্যক্রম পরিচালনা করবে বলে এমন আশ্বাস দেন।

জার্মান আওয়ামী লীগের সিনিয়র সভাপতি ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইউনুস খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে একজন প্রবাসী বান্ধব নেত্রী সেটা আজ আবারো তিনি প্রমাণ করলেন। প্রধানমন্ত্রী আমাদের সবাইকে একসাথে কাজ করার নির্দেশ দিয়েছে। তার নির্দেশে আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সবাই মিলেমিশে কাজ করবো’।

এছাড়াও ফিনল্যান্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম বলেন, ‘প্রধানমন্ত্রী তার এ যাত্রা বিরতিতে আমাদের সাথে দেখা করেছেন এজন্য আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছি। বঙ্গবন্ধু যেমন সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্নের বাংলাকে বাস্তবে রূপ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা ছায়ার মত প্রধানমন্ত্রীর পাশে থেকে সোনার বাংলা গঠনে অংশ নেব।’

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাবার পথে ফিনল্যান্ডে যাত্রা বিরতি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকাল ৩ টায় দেশটির রাজধানী হেলসিকিং পৌঁছান তিনি। রবিবার (১৯ সেপ্টেম্বর) সকালে হেলসিকিং থেকে প্রধানমন্ত্রী নিউইয়র্ক যাবেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন
Add Custom Banar 2
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

Medical add