শ্রীমঙ্গলে তৃতীয় লিঙ্গের মানুষের জন্য মাদরাসা উদ্বোধন

প্রকাশিত: ৮:২২ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২১ | আপডেট: ৮:২৩:অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২১

মেগলা নিউজ ডেস্ক:  মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় উদ্বোধন করা হয়েছে তৃতীয় লিঙ্গের মাদরাসা।মাদরাসাটির নামকরণ করা হয়েছে “দাওয়াতুল কুরআন তৃতীয় লিঙ্গের মাদ্রাসা”।

রোববার বিকেল সাড়ে ৫টায় শহরতলীর মৌলভীবাজার সড়কস্থ দীনকুঠির মার্কেটের ২য় তলায় এটি স্থাপন করে মরহুম আহমদ ফেরদৌস বারী চৌধুরী ফাউন্ডেশন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা সমাজসেবা কর্মকর্তা সোয়েব আহমদ। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী সজল ঘোষ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব তানভীর বিন রফিক সাজু, শিল্পকলা একাডেমীর প্রশিক্ষক তৃতীয় লিঙ্গের নেতা খালেক বিশ্বাস, মাওলানা আব্দুল আজিজ হোসাইনী, হাফিজ মাওলানা মুফতি মাহমুদুল হাসান, শ্রীমঙ্গল হিজরা সম্প্রদায়ের সভাপতি ও গুরুমাতা বাবলী হিজরা প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে তৃতীয় লিঙ্গের কেন্দ্রীয় নেতা খালেক বিশ্বাস বলেন, শ্রীমঙ্গল উপজেলায় প্রায় ১২০ জন তৃতীয় লিঙ্গের মানুষ রয়েছেন। এদের মধ্যে ৫৫জনের মতো মুসলিম। মুসলিম সম্প্রদায়ের এই তৃতীয় লিঙ্গের মানুষদের ইসলাম শিক্ষায় শিক্ষিত করতে তারা এই প্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন। এ মাদরাসায় আপাতত প্রতিদিন এক ঘন্টা করে ক্লাস হবে। আর এই ক্লাসের শিক্ষক হিসেবে নিয়োজিত হয়েছেন মুফতি মারুফ আব্দুল্লাহ ও মুফতি আব্দুল্লাহ অরফে লালবাহাদুর।

তিনি জানান, শুরুতে ২০জন তৃতীয় লিঙ্গের শিক্ষার্থী ভর্তি হয়েছেন। ক্রমশ তারা সবাইকে এই শিক্ষাকার্যক্রমে সম্পৃক্ত করবেন।

বিজ্ঞাপন
Add Custom Banar 2
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।

Medical add